Monday, August 1, 2022

Random Quotes 2022 8 A

 Random Quotes 2022 8 A 




#LifeDeath ...

#AccidentBD
মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা, ঝরল ১২ প্রাণ


🍀রাসূলুল্লাহ (সা.) বলেন--"তোমার ওপর নেকির কথা বলা ছাড়া (অন্য সময়) দীর্ঘক্ষণ চুপ থাকা আবশ্যক করে নাও। কারণ, এটি শয়তাকে তোমার কাছ থেকে দূর করে দেবে। আর দ্বীনি কাজকর্মে তোমার সাহায্যকারী হবে।
🍀সহীহ ইবনে হিব্বানঃ ৩৬২🍀 




"দুঃখ করো না আল্লাহ্ আমাদের সাথে আছেন"
 (সূরা তাওবাহ-৪০)
"আল্লাহ্ কি তাঁর বান্দাহর জন্য যথেষ্ট নন"?
(সূরা আয- যুমার -৩৬)
"যে ব্যক্তি আল্লাহর উপর ভরসা করবে তাঁর জন্য তিনিই যথেষ্ট হবেন"। (সূরা ত্বালাক-৩)
 "নিশ্চয় আল্লাহ্ তাআলা সবচেয়ে উত্তম পরিকল্পনাকারী"।( সূরা আনফাল-৩০)
"আল্লাহ্ তায়ালা বলেন, আমাকে ডাকো, আমি তোমাদের ডাকে সাড়া দিবো।( সূরা মুমিন-৬০)
" নিরাশ হয়ো না, দুঃখিত হয়ো না তুমিই জয় লাভ করবে যদি তুমি বিশ্বাসী হও"। 
( সূরা আল ইমরান-১৩৯)
" হে মানুষ তোমাকে তোমার পালনকর্তা পযর্ন্ত পৌঁছাতে কষ্ট স্বীকার করতে হবে, অতঃপর তার সাক্ষাৎ ঘটবে"। (আল ইনশিকাক -৬)
" ধৈর্য্য ধরো, শক্ত হও, মনে রেখো সময় সর্বদা এক অবস্থায় থাকে না, আর ভরসা করো সেই জীবিত সত্বার (আল্লাহর) উপর যিনি কখনো মৃত্যু বরন করবেন না।( সূরা আল ফুরক্বান-৫৮)
" যদি তোমরা শুকরিয়া আদায় করো, তবে আমি অবশ্যই তোমাদের বাড়িয়ে দেবো"। 
( ইবরাহীম-৭)
" তোমাদের উপর যেসব বিপদ আপদ পতিত হয়, তা তোমাদের কর্মেরই ফল"। 
( সূরা আশ- শূরা- ৪২/৩০)
" আল্লাহর হুকুম ছারা কোনো বিপদ আসে না, আর যে আল্লাহর প্রতি বিশ্বাস পোষন করে, তিনি তার অন্তরকে সঠিক পথের সন্ধান দেন"।
 ( সূরা তাগাবুন -১১।
" তোমরা আল্লাহর রহমত হতে নিরাশ হয়ো না, নিশ্চয় আল্লাহর রহমত থেকে কাফির সম্প্রদায় ব্যতীত কেউ নিরাশ হয় না"। ( সূরা ইউসুফ-১২/৮৭)
 "অবশ্যই দুঃখের সাথে সুখ আছে।
( সুরা আল - ইনশিরাহ- ৬)
 " ধৈর্য্যের সাথে সাহায্য প্রার্থনা করো নামাযের মাধ্যমে, অবশ্য তা যথেষ্ট্য কঠিন, কিন্তু সে সমস্ত বিনয়ী লোকদের পক্ষেই তা সম্ভব।
(সূরা আল বাকারা -৪৫)
" আল্লাহ্ তায়ালা বলেন, হতাশ হয়ো না, উঠো সিজদাহ করো এবং কাঁদো, আমি তো আমার দুঃখ, অস্থিরতা আল্লাহর সমীপেই নিবেদন করছি।
( সূরা ইউসুফ -৮৬)
"আল্লাহ্ বলেন তুমি আস্থা রাখো আমার প্রতি।
( সূরা আল ইমরান- ১৫৯)
 " যারা শুধু আল্লাহর উপর বিশ্বাস স্থাপন করেন, তিনি তাদের কে নিরাপত্তা দেন।( সূরা নূর -৫৫)
" আল্লাহ্ ভরসাকারীদের কে পচ্ছন্দ করেন।
( সূরা আল - ইমরান- ১৫৯)।
" তুমি সবর করো নিশ্চয় শুভ পরিনাম কেবল মুত্তকিদের জন্য।( সূরা হুদ -৪৯।)
" অতঃপর যারা পাপী ছিল, তাদের আমি শাস্তি দিয়েছি, মুমিনদের সাহায্য করা আমার দায়িত্ব।
( সূরা আল- রূম-৪৭)।
" এবং অবশ্যই আমি তোমাদেরকে পরীক্ষা করব কিছুটা ভয়, ক্ষুধা, মাল ও জানের ক্ষতি ও ফল, ফসল বিনষ্টের মাধ্যমে, তবে সুসংবাদ দাও সবরকারীদের। (সুরা বাকারা-১৫৫)
আলহামদুলিল্লাহি আলা কুল্লি হাল। 
অর্থ : সর্বাবস্থায় সমস্ত প্রশংসা আল্লাহ্ তায়ালার জন্য। 


 

বিবাহিতরা ডিভোর্সের চিন্তায় ব্যস্ত, আর অবিবাহিতরা বিয়ের চিন্তায় মগ্ন।
বাচ্চাদের তাড়াতাড়ি বড় হওয়ার চিন্তা, আর বড়দের শৈশবে ফিরে যাওয়ার আকুতি।
চাকুরীজীবীরা কাজের চাপে চিন্তিত, আর বেকারদের চাকরি পাওয়ার চিন্তা।
গরিবদের বড়লোক হওয়ার চিন্তা, আর বড়লোকেরা শান্তির খোঁজে ক্লান্ত।
জনপ্রিয় ব্যক্তিরা লুকানোর ঠিকানা খুঁজে, আর সাধারণেরা জনপ্রিয় হওয়ার জন্য বিভোর।
শান্তি কারোই নেই...

No comments:

Post a Comment